Home / All Categorized / শোলাকিয়াকে ছাড়িয়ে প্রথম বারের মতো দিনাজপুরে অনুষ্ঠিত হলো ‘উপমহাদেশের সর্ববৃহত্তম’ ঈদ জামাত!

শোলাকিয়াকে ছাড়িয়ে প্রথম বারের মতো দিনাজপুরে অনুষ্ঠিত হলো ‘উপমহাদেশের সর্ববৃহত্তম’ ঈদ জামাত!

প্রায় আড়াই লক্ষাধিক মুসল্লির সমাগমে দিনাজপুরে অনুষ্ঠিত হলো উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত।
দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে আজ সোমবার সকাল ৯টায় এ ঈদের জামাতে ইমামতি করেন,আলহাজ মাওলানা শামসুল হক কাসেমি।
নামাজে অংশ নেয় বিচারপতি এনায়েতুর রহিম,হুইপ ইকবালুর রহিম,জেলা প্রশাসক মীর খায়রুল আলম,পুলিশ সুপার হামিদুল আলমসহ প্রায় আড়াই লক্ষাধিক মুসল্লি। দিনাজপুর জেলা শহর ছাড়াও আশপাশের জেলা ও উপজেলা থেকেও এ ঈদের জামাতে স্বতঃস্ফুতভাবে অংশ নেয় অসংখ্য মুসল্লি।
শোলাকিয়াকে ছাড়িয়ে এই প্রথম বারের মতো এই ময়দানে এক সাথে ৫ লক্ষাধিক মুসল্লির ঈদের নামাজ আদায় ব্যবস্থা করা হয়। উপমহাদেশের সর্ববৃহত এই ঈদের জামাত কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করে।
বাংলাদেশ সেনাবাহিনীর মালিকাধীন দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানের এই বিশাল মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যায়ে নান্দনিক সৌন্দর্য মন্ডিত করে নির্মিত হয়েছে ঈদগাহ মিনার। দৃষ্টি নন্দন এই ঈদগাহ মিনার এ রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব,৪৭ ফুট উচ্চতা ইমাম দাঁড়ানোর স্থান। এর পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘেও ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিনি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।
এ জামাতকে কেন্দ্র করে মাঠ জুড়ে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বাঁশের টাওয়ার তৈরি করে ৠাব সদস্যদের নজরদারি করতে দেখা যায়। মাঠের চারপাশে সতর্ক অবস্থান নেয় আইন-শৃংঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। মাঠের বিভিন্ন প্রান্তে স্থাপন করা হয় সিসি ক্যামেরা। পাঁচটি প্রবেশ মুখের প্রতিটিতেই আর্চওয়ে বসিয়ে তল্লাশি চালানো হয় মুসল্লিদের।
– সময়ের কন্ঠস্বর

Facebook Comments
Share This Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

মহান স্বাধীনতার সম্মানকে অক্ষুণ্ণ রাখতে দিনাজপুরের সকল মহান মুক্তিযোদ্ধাদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিন্ত করনে ও সার্বিক ...